Home >> কম্পিউটার >> ওয়ারেন বাফেটকে টপকে বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি অ্যামাজনের জেফ বেজোস

ওয়ারেন বাফেটকে টপকে বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি অ্যামাজনের জেফ বেজোস

jeff-bezos

বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি ওয়ারেন বাফেটকে পেছনে ফেলে শীর্ষ তিনে উঠে এসেছে অ্যামাজন ডট কমের প্রতিষ্ঠাতা ৫২ বছর বয়সী জেফ বেজোস। বর্তমানে তার মোট সম্পদের পরিমান ৬৫.১ বিলিয়ন মার্কিন ডলার। এবছরে তার সম্পদ বেড়েছে ৫.৪ বিলিয়ন মার্কিন ডলার।

বেজোসের এই সম্পদের মূলে রয়েছে অ্যামাজন। দ্রুত ডেলিভারি সেবা, ক্লাউড সেবা, কিন্ডল এবং ইকো’র মতো গ্যাজেট এসকল সেবার জন্য অ্যামাজন অত্যন্ত জনপ্রিয়। সিয়াটল ভিত্তিক এই প্রতিষ্ঠানটি বছরের প্রথম প্রান্তিকে ২৮ শতাংশ আয়ের সর্বোচ্চ রেকর্ড জানিয়েছিল। আর এর ৬৪ শতাংশ ছিল ক্লাউড কম্পিউটিং সেবা থেকে।

ওয়ারেন বাফেটের মানবপ্রীতির কারণেই জেফ বেজোস তৃতীয় ধনী ব্যক্তির আসনটি পেলেন। কেননা জুলাই মাসে বার্কশায়ার হ্যাথাওয়ে’র প্রধান নির্বাহী ওয়ারেন বাফেট বার্ষিক উপহার হিসেবে বিল এবং মেলিন্ডা গেটস ফাউন্ডেশনে ২.২ বিলিয়ন মার্কিন ডলার দান করেছেন। দান করা সত্ত্বেও ২০১৬ সালে তার সম্পদ বেড়েছে ২.৭ বিলিয়ন মার্কিন ডলার।

তবে বেজোস এখনও পিছিয়ে রয়েছে ইন্ডিটেক্স এর প্রতিষ্ঠাতা আমানসিও ওর্তেগা যার সম্পদের মূল্য ৭৩ বিলিয়ন মার্কিন ডলার এবং বিশ্বের সেরা ধনি ব্যক্তি বিল গেটস যার সম্পদের পরিমান ৮৯ বিলিয়ন মার্কিন ডলার।

সুত্রঃ ব্লুমবার্গ

বিঃ দ্রঃ মজার মজার রেসিপি ও টিপস, রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ আমার লাইফস্টাইল

Check Also

Prisma

ফেসবুক, টুইটার আর ইন্সটাগ্রাম জুড়ে শুধু ‘প্রিজমা’ আর ‘প্রিজমা’

টেক জায়ান্ট অ্যাপলের আইওএস প্ল্যাটফর্মের জন্য নির্মিত অ্যাপ ‘প্রিজমা’। গত জুন মাসে এই অ্যাপটি মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *